চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে এক কিশোরের মৃত্যু

মফিজ উদ্দিন তালুকদার :

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে এনামুল(১৩) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।
২৫ শে সেপ্টেম্বর শুক্রবার ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার-২ ট্রেন গফরগাঁও উপজেলার পাগলা থানার মশাখালী রেলওয়ে স্টেশনে পৌছলে এ ঘটনা ঘটে। গফরগাঁও রেলওয়ে পুলিশ নিহত কিশোরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী কমিউটার-২ এক্সপ্রেসটি মশাখালী রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করে। যাত্রাবিরতি শেষে ট্রেনটি মশাখালী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পরপরই ষ্টেশনের হোম সিগন্যালের কাছাকাছি ট্রেনের ছাঁদ থেকে এই কিশোর হঠাৎ পড়ে যায়।

এ সময় ট্রেনের ছাদে আরও ৩/৪ জন কিশোর ছোটাছুটি করতে দেখা যায়। এতে কিশোরের কোমর থেকে পা পর্যন্ত থেঁতলে গিয়ে গুরুতর আহত হয়। ট্রেন চলে যাওয়ার পর স্থানীয় লোকজন দৌড়ে ঘটনাস্থলে ছুটে আসার কিছুক্ষণ পর ওই কিশোর মারা যায়। প্রত্যক্ষদর্শীর একজন জানান, মৃত্যুর পুর্বে শুধুমাত্র তার নাম এনামুল, পিতার নাম মোখলেছ,বাড়ি নেত্রকোনা জেলার পুর্বধলা এই বলে আর কিছু বলতে পারেনি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, ট্রেনের ছাদে ছিনতাইকারীরা থাকেন। প্রায়ই এ রেলপথে চলন্ত ট্রেনের ছাঁদ থেকে ফেলে দিয়ে যাত্রী হত্যার ঘটনা ঘটে। নিহত কিশোরের ক্ষেত্রেও এ ঘটনা ঘটতে পারে।

গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ শহীদুল্লাহ মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।