নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের মূল কারন গ্যাস,

Add your HTML code here...
DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

ডেস্ক রিপোর্ট,

নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে গ্যাসের কারনেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিপুল পরিমান গ্যাস জমে থাকার কারণেই এই পরিস্থিতি তৈরি হয়। এমন তথ্যই উঠে এসেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের তদন্ত কমিটির প্রতিবেদনে।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, প্রতিবেদনে বিস্ফোরণের কারণ হিসেবে মসজিদের গ্যাস জমাট বেঁধে থাকা উল্লেখ করা হয়েছে। গ্যাসের আগুন থেকেই পরবর্তীসময়ে এসির বিস্ফোরণ হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মসজিদ ভবনটি তৈরিতে বিল্ডিং কোড মানা হয়নি। তিতাসের বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গ্যাস লিকেজের বিষয়ে তিতাস কর্তৃপক্ষের কাছে এলাকাবাসী বা মসজিদ কমিটি অবগত বা অভিযোগ করেছে লিখিত কোনো দলিল পাওয়া যায়নি। তবে অনেকে কমিটির কাছে বলেছে যে তিতাসকে মৌখিকভাবে গ্যাস লিকেজের বিষয়ে অবগত করা
হয়েছিল।

আজ বিকেলেই প্রতিবেদনটি জমা দিবেন ওই কমিটি।
এ বিষয়ে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন গণমাধ্যমকে বলেন, আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। প্রতিবেদন দাখিলের জন্য তাদের ১০ কার্যদিবস সময় দেয়া হয়। বিকেলে কমিটি প্রতিবেদন জমা দেবে।
উল্লেখ্য,নারায়ণগঞ্জের তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় ৩৭ জন দগ্ধ হন। এর মধ্যে ৩১ জন এরইমধ্যে মারা গেছেন।