ঘানিটানা ছয়ফুলকে গরু কিনে দিলেন প্রধানমন্ত্রী

DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

গরুর অভাবে নিজেই ঘানি টেনে তেল উৎপাদনকারী সেই ছয়ফুল ইসলামকে একটি গরু এবং ঘানি মেরামতের জন্য নগদ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইং এ কথা জানায়।

বলা হয়েছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেলিপাড়া গ্রামের ছয়ফুল ইসলাম গত ২৫ বছর ধরে গরুর অভাবে নিজেই ঘানি টানছেন এবং তার স্ত্রী মোর্শেদা বেগম এ কাজে তাকে সহযোগিতা করে আসছেন। হতদরিদ্র এই দম্পতি প্রতিদিন ৫/৬ ঘণ্টা ঘানি টেনে যে পরিমাণ তেল ও খৈল উৎপাদন করেন তা বিক্রি করে ৩ সন্তানসহ ৫ জনের সংসার চালান।

গত ৯ সেপ্টেম্বর বুধবার এ বিষয়ে দৈনিক কালের কণ্ঠ ছবিসহ নিউজ করে। সংবাদটি মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। বঙ্গবন্ধুকন্যা ঘানি টানার জন্য ছয়ফুল-মোর্শেদা দম্পতিকে একটি গরু এবং গরুটির রক্ষণাবেক্ষণ ও ঘানি মেরামতের জন্য ১০ হাজার টাকা উপহার হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে লালমনিরহাটের জেলা প্রশাসক গত বৃহস্পতিবার একটি গরু ও ১০ হাজার টাকা ছয়ফুল ইসলামকে হস্তান্তর করেন।