” শিকড়ের টানে, সমাজের কল্যাণে “

এএনবি২৪.কম ডেস্ক

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ২নং বাকশীমূল ইউনিয়নের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং ও মেডিকেল কলেজ অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন “বাকশিমূল ইউনিয়ন স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন”। যার মূল লক্ষ্য নিজস্ব ইউনিয়নের সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা ও পরামর্শ প্রদান করা। তাছাড়া সামাজিক বিভিন্ন বিষয়ে কর্মসূচির মাধ্যমে বিভিন্ন বিষয়ে জন সচেতনতা সৃষ্টি করা।

যেমনঃ দেশে চলমান করোনা মহামারীর সময় বাকশীমূল ইউনিয়নের জনবহুল হাট- বাজার এবং রাস্তাঘাটে করোনা প্রতিরোধমূলক জনসচেতনতা ও লিফলেট বিতরণ করা হয়।তাছাড়া ২০২০ সালে কলেজের ভর্তি বিষয়ক অনলাইনে আবেদন এবং পরবর্তী ধাপে কলেজ নিশ্চায়নসহ ছাত্র-ছাত্রীদের সবধরনের সহায়তা করেছে এ সংগঠনের একঝাঁক তরুন সপ্নবাজ যুবকরা।
সংগঠনের কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষ্যে ১ম কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মোঃ শাহজালাল রেজা’কে সভাপতি ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মোঃ জুবায়ের আহম্মেদ খাঁন’কে সাধারণ সম্পাদক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ উল্লাহ’কে সাংগঠনিক সম্পাদক করে ৫৩সদস্য বিশিষ্ট কমিটি ঘোষিত হয়।

কমিটি’তে দেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অন্তর্ভূক্ত করা হয়। যারা ইউনিয়নের সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা বিষয়ক বিভিন্ন সহযোগিতামূল কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

এই বিষয়ে নবর্নিবাচিত সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শাহজালাল রেজা’র সাথে কথা বললে তিনি জানান,”বাকশিমূল ইউনিয়নের সাধারণ শিক্ষার্থী ও মানুষের জন্য কিছু করার দায়বদ্ধতা থেকে গত বছর আগস্ট মাসে প্রাথমিকভাবে সংগঠনটি যাত্রা শুরু করে।

তারপর থেকে বিভিন্ন কার্যক্রমে যুক্ত হয় এই অরাজনৈতিক ছাত্রসংগঠনটি। ভবিষ্যতে সমাজের প্রয়োজনে ও শিক্ষার্থীদের সহযোগিতায় সংগঠন তার নিজস্ব কার্যক্রম চালিয়ে যাবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে ইউনিয়নের উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে বৃত্তি পরীক্ষা চালু, সেমিনার, বির্তক প্রতিযোগিতা, সামাজিক সচেতনতামূলক সেমিনার, লিফলেট বিতরণ’সহ বিভিন্ন কার্যক্রম করার হাতে নেওয়া হবে। বাকশীমূল ইউনিয়নের সর্বস্তরের মানুষের সহযোগিতা নিয়ে এগিয়ে যাবে প্রিয় সংগঠন, বলে তিনি আশা প্রকাশ করেন।

বাকশীমূল
এএনবি২৪ /এম,এম,এইচ,ক