রেমিট্যান্স যোদ্ধা ওমান প্রবাসী জাফর হত্যাকান্ডের বিচার চেয়ে প্রবাসী অধিকার পরিষদের প্রেস বিজ্ঞপ্তি

Add your HTML code here...
DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

এএনবি২৪.কম ডেস্ক

পুলিশ কর্তৃক কথিত ক্রসফায়ারে নিহত প্রবাস ফেরত ওমান প্রবাসী মোঃ জাফর হত্যাকান্ডের বিচার এর দাবী জানিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

আজ সোমবার বিশ্বের ৪০টি দেশ থেকে একযোগে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই দাবী জানানো হয়।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক জার্মান প্রবাসী মোঃ কবীর হোসেনের সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,

করোনা মহামারীর কারণে দেশে আটকে পরা চট্টগ্রামের পটিয়া এলাকা নিবাসী ওমান ফেরত প্রবাসী মোঃ জাফরকে গত ২৯ জুলাই রাতে কয়েকজন সাদা পোশাকধারী পুলিশ তার বাড়ী থেকে তুলে নিয়ে যায় এবং পরবর্তীতে ক্রসফায়ারের ভয় দেখিয়ে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম তার কাছে ৫০ লক্ষ টাকা দাবি করেন কিন্তু প্রবাসী মোঃ জাফরের পরিবার সেই টাকা দিতে না পারায় দুই দিন পরে ক্রসফায়ারের নাটকের মাধ্যমে তাকে হত্যা করা হয়। একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের নাগরিকের এইভাবে পুলিশ কর্তৃক হত্যার ঘটনা পুরো জাতির জন্য অশনিসংকেত।

বর্বরোচিত ও পাশবিক এই ঘটনায় জাফরের এ ধরণের লোমহর্ষক ও করুন মৃত্যুতে সমগ্র প্রবাসী তথা সমগ্র জাতী আজ স্তব্ধ ও গভীরভাবে শোকাহত। আমরা বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এ ঘটনায় চরমভাবে ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত এবং নিহতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও নিহতের রুহের মাগফিরাত কামনা করি। পাশাপাশি আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাষ্ট্রীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই ধরণের অপরাধ মূলক কর্মকান্ড কখনোই গ্রহন যোগ্য নয়। “বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ” অতিশীঘ্রই এই অপরাধের সাথে সংশ্লিষ্ট সকল অপরাধীকে গ্রেফতার ও একইসাথে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে এ হত্যাকান্ডের বিচার প্রক্রিয়া সম্পন্ন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

আহ্বানে,
মোঃ কবীর হোসেন
প্রধান সমন্বয়ক
বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ