রায়হানকে দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া, কালো তালিকাভুক্ত

DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

মালয়েশিয়ায় গ্রেপ্তার হওয়া প্রবাসী বাংলাদেশি মো. রায়হান কবিরকে দেশে ফেরত পাঠানো হবে বলে ঘোষণা দিয়েছে দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

মালয়েশীয় ইমিগ্রেশনের মহাপরিচালক খাইরুল ডিজাইমি দাউদ আজ শনিবার এক বিবৃতিতে বলেন, ২৫ বছর বয়সী রায়হান কবিরকে কালো তালিকাভুক্ত করা হয়েছে, যাতে আর কখনো তিনি মালয়েশিয়ায় ফিরতে না পারেন। বাংলাদেশি প্রবাসীদের সঙ্গে মালয়েশিয়ার পুলিশ দুর্ব্যবহার করছে, এমন অভিযোগ করে আলজাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেওয়ায় রায়হান কবিরের বিরুদ্ধে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।

মালয়েশিয়ায় কাগজপত্র না থাকা প্রবাসী কর্মীদের দুর্দশা নিয়ে আলজাজিরায় প্রচারিত এক প্রামাণ্যচিত্রে অংশ নেওয়ার পর এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী রায়হান কবিরকে সিটি সেন্টারের এক বাসা থেকে তুলে নিয়ে যায়।

কাতারভিত্তিক টিভি চ্যানেল আলজাজিরা গত ৩ জুলাই “লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন” শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রচার করে। এতে রায়হান কবিরসহ বেশ কয়েকজন প্রবাসী কর্মীর সাক্ষাৎকার নেওয়া হয়। তারা মালয়েশীয় কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্মীদের প্রতি খারাপ আচরণ করার অভিযোগ করেন।

এ প্রামাণ্যচিত্র দেশটিতে ব্যাপক আলোচনার সৃষ্টি করে এবং কর্তৃপক্ষ দাবি করে যে এটি তাদের দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে।

কর্তৃপক্ষ কয়েক দিন ধরে ২৫ বছর বয়সী বাংলাদেশি তরুণ রায়হানকে খুঁজছিল। তার বিষয়ে তথ্য দিতে মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্ট গণবিজ্ঞপ্তি জারি করেছিল।