করোনায় কুমিল্লার সাবেক এমপি আলমগীরের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের ১৯৯১-১৯৯৬ সালে বিএনপির সাবেক সংসদ সদস্য ও বর্তমান জাতীয় পার্টির নেতা বীর মুক্তিযোদ্ধা এ টি এম আলমগীর মারা গেছেন। সোমবার রাত ৯টায় ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০বছর। তার মৃত্যুতে কুমিল্লার রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই মনোহরগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান কামাল হোসেন বুলু।

তিনি জানান, মঙ্গলবার সকাল ১০টায় মনোহরগঞ্জের ঝলমে নিজ বাড়িতে ঢাকার আল রশিদ ফাউন্ডেশন তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করবে। তিনি আরও জানান, এ টি এম আলমগীর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। শারিরীক অবস্থার অবনতি হলে ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের আইনজীবী এ টি এম আলমগীর শিল্প ও কমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান ছিলেন। বিএনপি থেকে নির্বাচিত এমপি আলমগীর গত নির্বাচনের আগে হুসেইন মুহাম্মদ এরশাদের হাত ধরে জাতীয় পার্টিতে যোগ দেন। এরপর নাঙ্গল প্রতীক নিয়ে গত জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে নির্বাচন করেন।