করোনায় মৃত্যুহার কমে যাওয়া আমাদের সফলতা : স্বাস্থ্যমন্ত্রী

ফাইল ছবি
DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

করোনায় মৃত্যুহার কমে যাওয়া স্বস্তিদায়ক বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, করোনায় ভ্যাকসিন যেখানেই বের হবে, দেশের মানুষের জন্য সেখানে থেকেই দ্রুত সংগ্রহ করা হবে।

আজ সোমবার (০৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইউরোপ-আমেরিকা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা হচ্ছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতও হিমশিম খাচ্ছে। ভারতে দিনে প্রায় ৫০ হাজার মানুষ আক্রান্তের পাশাপাশি মৃত্যুও হচ্ছে প্রচুর। কিন্তু আমাদের দেশে শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এখন ১.৩১ শতাংশ। দিনে দিনে আক্রান্তের হারও কমে যাচ্ছে। কোরবানি ঈদে আক্রান্ত সামান্য বৃদ্ধি পেলেও তা সামলে নেওয়ার সক্ষমতা এখন স্বাস্থ্যখাতের রয়েছে।

তিনি বলেন, ঈদে অনেক মানুষ গ্রামের বাড়িতে গেছে এজন্য সংক্রমণ কিছুটা বাড়তে পারে। গত কয়েকদিনে আমাদের সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা কমে গেছে। মৃত্যুর হার কমে যাওয়াটা একটা সফলতা।

ব্রিফিংকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।