স্বাস্থ্যের ডিজির বিচার ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি

ফাইল ছবি
ফাইল ছবি
DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

✍ ডেস্ক রিপোর্ট

স্বাস্থ্যসেবা নিয়ে তুমুল সমালোচনার মধ্যে সদ্য পদত্যাগ করা স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের (ডিজি) বিচার ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিএনপি। একইসঙ্গে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে স্বাস্থ্য খাতের দুর্নীতি ও অব্যবস্থাপনার দায় সরকার এড়াতে পারে না বলেও মন্তব্য করেছে দলটি।

বৃহস্পতিবার বিএনপি গঠিত জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

করোনা টেস্ট নিয়ে দুটি প্রতিষ্ঠানের কেলেঙ্কারির ঘটনায় দেশব্যাপী তোলপাড়ের মধ্যে স্বাস্থ্য অধিদফতরের ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ মঙ্গলবার পদত্যাগ করেছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, তার পদত্যাগই সমাধান নয়, বিচার হতে হবে। স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথকেয়ার করোনার যে ভুয়া সার্টিফিকেট দিয়েছে তার ফলে করোনা আক্রান্ত মানুষগুলো নির্বিঘ্নে চলাফেরা করেছে। তাদের থেকে করোনা ছড়িয়েছে। এতে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে সরকারি হাসপাতালে অব্যবস্থাপনার কারণ মানুষ হাসপাতালে যাচ্ছে না। করোনায় আক্রান্ত হওয়ার পর বাসায় চিকিৎসা নিচ্ছেন। বাসায় চিকিৎসা নিতে গিয়ে যারা মারা যাচ্ছেন, তাদের হিসাব আসছে না সরকারি পরিসংখ্যানে।

এ সময় তিনি বলেন, সারাদেশে বিএনপির ৪৫৪ জন নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে মারা গেছেন ১৩৮ জন।

সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন করোনা সেলের সদস্য সচিব ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ সেলের সদস্যরা।