দেশে করোনায় মোট মৃত্যু ২৬৬৮,শনাক্ত ২০৭৪৫৩

অধ্যাপক ডা.নাসিমা সুলতানা

✍ ডেস্ক রিপোর্ট

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৬৬৮ জন। এছাড়া একই সময়ে আরও ২,৯২৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,০৭,৪৫৩ জন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩,৩৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট ১০,৪১,৬৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল রবিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,৬২৫টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৭০৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,০৪,৫২৫ জন। আর গতকাল আরও ৩৭ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৬১৮ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৫৪৬ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,১১,৬৪২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।