উত্তেজনা বিরাজ করছে এফডিসিতে , পুলিশ মোতায়েন

ডেস্ক রিপোর্ট,

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান ও সভাপতি মিশা সওদাগরের পদত্যাগ দাবিকে কেন্দ্র করে সকাল থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) চত্বরে টানটান উত্তেজনা বিরাজ করছে। নিরাপত্তার স্বার্থে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
রোববার (১৯ জুলাই) সকাল সাড়ে ১১ টায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান ও সভাপতি মিশা সওদাগরের পদত্যাগ চেয়ে মানববন্ধন করে বাদ পড়া শিল্পীরা। তাদের দাবি, ক্ষমতা ব্যবহার করে ১৮৪ জনের সদস্যপদ বাতিল করেছেন জায়েদ খান।
তারা বলেন, চলচ্চিত্রে আমরা একেকজন দুই থেকে ৩’শ সিনেমায় অভিনয় করেছি। আমরা শিল্পী সমিতির সদস্য ছিলাম। কিন্তু জায়েদ আর মিশা সওদাগর আসার পর আমাদের শিল্পী সমিতির সদস্য পদ থেকে বাতিল করে দেয়। এ কারণে অন্যায়কারী আমাদের শিল্পী সমিতির নেতা হতে পারে না। তাই অচিরেই আমরা তাদের পদত্যাগ চাই। এ সময় অভিনেত্রী সাদিয়া মির্জা, ফিরোজ সাঁই, শান, সাজিদ প্রিন্স, রমিজউদ্দিন, হিরো আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। চলচ্চিত্রের সঙ্গে বহুদিন কাজ করা সদস্যরাও উপস্থিত ছিলেন।
বিকেল সাড়ে ৫ টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও তারা এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামের সামনে অবস্থান করছিলেন।
এর আগে, গেল ১৫ জুলাই চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে বয়কটের ঘোষণা দেয় চলচ্চিত্রের ১৮টি সংগঠন।
এ বিষয়ে জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।
অডিটোরিয়ামের সামনেই অবস্থান নিয়েছেন সদস্যপদ হারানো শিল্পীরা। এ নিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছেন।