করোনায় , দেশে মোট শনাক্ত ২০৪৫২৫ মৃত্যু ২৬১৮

অধ্যাপক ডা.নাসিমা সুলতানা

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে রোগী শনাক্ত হয়েছে ২,৪৫৯ জন , এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,০৪,৫২৫ জন। এছাড়া একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৭ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৬১৮ জন।

আজ রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১০,৬২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১০,২৮,২৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,৯২৩টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৭০৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,০২,০৬৬ জন। আর গতকাল আরও ৩৪ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৫৮১ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৩৭৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,১০,০৯৮ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।