ভারতের আসামে বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত, মৃত ৭৯

DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

✍ আন্তর্জাতিক ডেস্ক
ভারতের আসামে বন্যায় প্লাবিত হয়েছে ২৬টি জেলার নিম্নাঞ্চল। এ পর্যন্ত মারা গেছেন অন্তত ৭৯ জন। আসাম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির (এএসডিএমএ) বরতা দিয়ে এএনআই তার খবরে জানিয়ে, শনিবার পর্যন্ত তীব্র বন্যায় কমপক্ষে ৭৯ জনের মৃত্যু হয়েছে।

এএসডিএমএ জানিয়েছে, পৃথিবীর অন্যতম বড় নদী ব্রহ্মপুত্রের পানি রাজ্যের বিভিন্ন পয়েন্টে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে ২৬টি জেলার নিম্নাঞ্চল। এতে ২ হাজার ৬৭৮ টি গ্রাম প্লাবিত হয়েছে। ঘরছাড়া হয়েছে ২৭ লাখ ৬৩ হাজার ৭১৯ জন মানুষ। ক্ষতি হয়ে ১ লাখ ১৬ হাজার ৪০৪ হেক্টর জমির ফসল।

রাজ্য সরকার ৬৪৯টি সহায়তা কেন্দ্র খুলেছে। ইতিমধ্যে ৪৭ হাজার ৪৬৫ জনকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। নৌযান নিয়োজিত করা হয়েছে ১৮১টি, এতে ৫১১ জনকে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। এদিকে কাজীরাঙ্গা জাতীয় উদ্যানও ক্ষতিগ্রস্ত হয়েছে বন্যায়। বন্যার পানিতে উদ্যানের ৯৬টির মতো প্রাণী মারা গেছে ।