ভারতের রাস্তায় করোনারোগীদের অবরোধ

DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

আন্তর্জাতিক ডেস্ক,
ভারতের আসামের কামরূপ জেলার চিকিৎসাকেন্দ্রগুলোতে চরম দুর্ভোগে আছেন করোনা আক্রান্ত রোগীরা। কোভিড কেয়ার সেন্টারের রোগীরা সেখান থেকে বেরিয়ে পার্শ্ববর্তী রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানিয়েছে। অভিযোগ তাদেরকে পর্যাপ্ত খাবার, পানি দেওয়া হচ্ছে না।
বৃহস্পতিবার (১৬ জুলাই) এ ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআইয়ের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। সংবাদ পাওয়ার পর পরই পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যান কামরূপের ডেপুটি কমিশনার কৈলাশ কার্তিক। করোনা রোগীদেরকে তারা রাস্তা থেকে কেয়ার সেন্টারে ফিরে যাওয়ার আহ্বান জানান। আলোচনার মাধ্যমে সমস্যাগুলোর সমাধান করা হবে বলে আশ্বাস দেন তারা।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের রাস্তা অবরোধের ঘটনায় এই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তবে রোগীদের কেয়ার সেন্টারে ফিরিয়ে নেওয়া হয়েছে বলে এলাকাবাসীদের আশ্বস্ত করেছেন সরকারি কর্মকর্তারা।

রোগীরা জানিয়েছেন, তাদেরকে পর্যাপ্ত খাবার ও পানি দেওয়া হচ্ছে না। বেডগুলোর অবস্থাও ভালো নয়। একটি রুমে রাখা হচ্ছে ১০-১২ জনকে।
আসামের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিমান্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, রোগীরা যদি কোভিড-১৯ কেয়ার সেন্টারের সুবিধাদিতে সন্তুষ্ট না হয় তাহলে তারা হোম কোয়ারেন্টাইনে থাকতে পারেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা তাদের এখানে নিয়ে এসেছি যাতে তারা সেরে ওঠে। অন্যদের আক্রান্ত করার জন্য তাদের এখানে আনা হয়নি। তারা যদি এখানে সন্তুষ্ট না থাকে তাহলে হোম কোয়ারেন্টাইনে যেতে পারে।
কোভিড কেয়ার সেন্টারগুলোতে স্বাস্থ্যকর্মীরা দিন-রাত কাজ করছে। বাড়তি কাজের চাপে তাদের কিছুটা দেরি হওয়ার ঘটনা ঘটতে পারে বলে জানালেন হিমান্ত বিশ্ব শর্মা।