বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় শনাক্তের দ্বিগুণেরও বেশি সুস্থ

✍ ডেস্ক রিপোর্ট
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২,৬৬৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫,৫৮০ জন। বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের দ্বিগুণেরও বেশি সংখ্যক মানুষ সুস্থ হয়েছেন। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখা দাঁড়াল ১,৮৩,৭৯৫ জন এবং মোট সুস্থ হলেন ৯৩,৬১৪ জন।

আজ রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১,০৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৩৫২ জন।

গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১১,১৯৩টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৬৮৬ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১,৮১,১২৯ জন। আর গতকাল আরও ৩০ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২,৩০৫ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৬২৮ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৮৮,০৩৪ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।