মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে ইমিগ্রেশন কর্মকর্তা আটক

DSLR Cameras/ https://amzn.to/2P4hlHWCanon EOS Rebel T7 DSLR Camera with 18-55mm Lens | Built-in Wi-Fi|24.1 MP CMOS Sensor | |DIGIC 4+ Image Processor and Full HD Videos$359.99এই ক্যামেরা টি কিন্তে এখানে কিল্ক করুন

আন্তর্জাতিক ডেস্ক,

মালয়েশিয়ায় মানব পাচারের অভিযোগে ইমিগ্রেশন কর্মকর্তা আটক
মালয়েশিয়ায় মানব পাচার চক্রের সাথে জড়িত থাকার সন্দেহে মালয়েশিয়ার জোহর রাজ্যের অভিবাসন বিভাগের একজন উচ্চপদস্থ নারী কর্মকর্তাকে আটক করা হয়েছে। ৫০ বছর বয়সী এই উচ্চপদস্থ নারী কর্মকর্তাকে ডিউটিরত অবস্থায় বুধবার তার কর্মস্থল জোহর বারু থেকে আটক করা হয়।

স্থানীয় সময় শুক্রবার (৩ জুলাই) জোহর রাজ্যের এক পুলিশ কর্মকর্তা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

তিনি জানান, বেশ কিছুদিন ধরে ইমিগ্রেশনের নকল ষ্ট্যাম্প ব্যবহার করে বিভিন্ন দেশের অভিবাসীদের ইন্দোনেশিয়া থেকে অবৈধ উপায়ে মালয়েশিয়ায় প্রবেশের কাজটি করে আসছিলেন। এরই প্রেক্ষিতে গত ২৩ জুন মানব পাচারে সন্দেহের ভিত্তিতে আরও ৩ জন ইমিগ্রেশন কর্মকর্তাকে আটক করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদের সুত্র ধরে ঐ নারী কর্মকর্তাকেও আটক করা হয়।

এসময় তিনি বলেন, মানবপাচারকারীদের সহযোগীকে হিসেবে কাজ করে আসছিলো এই নারী কর্মকর্তা। আমরা দেশটিতে অবৈধ অভিবাসীদের অনুপ্রবেশ ও চোরাচালানের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে এবং আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নজরদারিতে রাখা হবে যাতে কেউ যেন আইনের অপব্যবহার না করতে পারে।

এদিকে, সুরক্ষা অপরাধ আইন ২০১২ এবং পাচার বিরোধী ও অভিবাসী পাচার বিরোধী আইন ২০০৭ এর ২৬ ধারায় মামলাটি তদন্ত করা হচ্ছে বলে জানান পুলিশ।

উল্লেখ্য, জোহরের পূর্ব উপকূলীয় অঞ্চল জুড়ে মানব পাচার কর্মকাণ্ডে জড়িত থাকার সন্দেহে এখন পর্যন্ত ২৩ জন আইন প্রয়োগকারী কর্মকর্তা ও সদস্যকে আটক করা হয়েছে।