মঙ্গলবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

0
229
মঙ্গলবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

ব্রিকস সম্মেলনে যোগ দিতে দক্ষিণ আফ্রিকা সফর সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগদান শেষে গত রোববার (২৭ আগস্ট) দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে ঢাকায় পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সকাল সাড়ে ৮টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও একমাত্র মেয়ে সায়মা ওয়াজেদ তাঁর সঙ্গে ছিলেন।

১৫তম ব্রিকস সম্মেলনে যোগ দিতে গত ২২ আগস্ট রাতে জোহানেসবার্গে পৌঁছেন প্রধানমন্ত্রী। দক্ষিণ আফ্রিকা আয়োজিত ১৫তম ঐতিহাসিক ব্রিকস শীর্ষ সম্মেলনের ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকা যোগদান করে। এ বছর ছয়টি নতুন দেশকে সদস্য হিসেবে নিয়েছে ব্রিকস। তবে বাংলাদেশ আবেদন করলেও তাতে সাড়া দেয়নি সংস্থাটি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ব্রিকস সম্মেলন ছাড়াও আগামী নির্বাচনসহ সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেবেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত ২১ জুন সুইজারল্যান্ড ও কাতার সফর সম্পর্কে গণভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন প্রধানমন্ত্রী। সাধারণত কোনো দেশ সফর করে আসার পর সরকারপ্রধান সেই সফর সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলন ডাকেন। সেখানে সিনিয়র সাংবাদিকরা উপস্থিত থাকেন এবং সমসাময়িক বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন।   – dhakamail.com