মালদ্বীপে পবিত্র আশুরা উদযাপন

0
153

মালদ্বীপ প্রতিনিধি : বিশ্বের বিভিন্ন দেশের সাথে মিল রেখে গতকাল মালদ্বীপে পালিত হয়েছে পবিত্র আশুরা। ইমাম হোসাইনের (আ) শাহাদাত উপলক্ষে পবিত্র আশুরা পালিত হয়। এই উপলক্ষে ইসলামিক সংগঠন মদিনার জামাত মালদ্বীপ শাখার উদ্যোগে গতকাল শুক্রবার (২৮ জুলাই) এক দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করেন।

মালদ্বীপের রাজধানী মালের সিক্সটি সিক্স রেস্টুরেন্টে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে মদিনার জামাত মালদ্বীপ শাখার প্রতিষ্ঠাতা আহবায়ক ও প্রবাসী সাংবাদিক মোঃ আল আমিনের সঞ্চালনায় পবিত্র আশুরার তাৎপর্য বর্ণনা করেন মদিনার জামাত মালদ্বীপ শাখার সাবেক আহবায়ক প্রবাসী ইমাম ও খতিব মাওঃ মোঃ তাজুল ইসলাম ও মাঃ মহসিন কবির, এবং মাওলানা শাহ আলম। দোয়া মাহফিল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, প্রবাসী ব্যবসায়ী মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা প্রবাসী ব্যবসায়ী, মোঃ মজিবুর রহমানের, এনবিএল মানি টান্সপার (মালদ্বীপ) লোকাল ডিরেক্টর, মোঃ হান্নান খাঁন কবির, মালদ্বীপ আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবাসী ব্যাবসায়ী মোঃ মনির হোসেন, সিনিয়র সহ সভাপতি হাজী মোঃ সাদেক, সহ-সভাপতি মোঃ ফাইজুর রহমান, মোঃ শাহজালাল সিকদার, যুগ্ন সাধারন সম্পাদক এবং ফুড এন্ড ফুড প্রাইভেট লিমিটেডের সিইও নুরে আলম রিন্টু, প্রবাসী সাংবাদিক মাহমুদুল হাসান কালাম।

অনুষ্ঠানে দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির লক্ষ্যে কোরআন-সুন্নাহর আলোকে জীবন পরিচালনা করার সুফলের তাৎপর্য ব্যাখ্যা করেন ও অনুষ্ঠানে আগত সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল রোগমুক্তি কামনা করে, বিশ্ব মুসলিম জাহানের শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও মোঃ তাজুল ইসলাম অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মদিনার জামাতের খাদেম মোঃ ছিদ্দিকুর রহমান, মোঃ বাবুল হোসেন, মোঃ মাসুম মুন্না, মোঃ সজিবুল ইসলাম সজিব , আঃ রহমান সাগর, মোঃ মানিক মোঃ মিজানুর রহমান, মোঃ সাহাদাত হোসেন, মোঃ মামুন, মোঃ নুরে আলম ভুঁইয়া, মোঃ দেলোয়ার হোসেন, গাজী মোঃ জাহিদ,মোহাম্মদ আলী,মোঃ করিম রানা, মোঃ রাসেল, মোঃ দিদারুল আলম, মোঃ ইসরাফিল, নাছির সরকার মোঃ পারভেজ প্রমুখ। পরিশেষে অনুষ্ঠানে আগত সকল অতিথিদের মাঝে তাবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।