মালদ্বীপে আজ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপিত হয়

0
76
মালদ্বীপে আজ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপিত হয়

মালদ্বীপ প্রতিনিধি: বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপে আজ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপিত হয়। দিবস উপলক্ষে ১২ডিসেম্বর মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনের হলরোমে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

আলোচনা  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন হাইকমিশনের প্রথম সচিব মো: সোহেল পারভেজ।  তিনি ডিজিটাল বাংলাদেশে সরকার কর্তৃক গৃহীত  বিভিন্ন গুরুত্বপূর্ণ উদ্যোগ ও তার সুবিধা সমূহ এবং জাতীয় পোর্টালের মাধ্যমে তথ্য সরবরাহ, ডিজিটাল সেন্টার, শেখ রাসেল ডিজিটাল ল্যাব,  আইটি পার্ক, লার্নিং এন্ড আর্নিং ইত্যাদি তুলে ধরেন।

প্রধান অতিথি তার  বক্তব্যে উল্লেখ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশে রুপান্তর হয়েছে।  শীঘ্রই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত দেশের কাতারে শামিল হবো। ভবিষ্যতের সেই বাংলাদেশ গঠনের জন্য সকলকে একযোগে কাজ করার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।

অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে মিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।