আওয়ামী লীগ মালদ্বীপ শাখার কমিটির বিলুপ্ত ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
363
ঢাকা বুধবার, ০৯ নভেম্বর, ২০২২, ২৫ কার্তিক ১৪২৯ সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল Ekushey Sangbad ekusheysangbad QR Code BBS Cables Janata Bank বাংলাদেশ সারাবাংলা আন্তর্জাতিক অর্থ-বাণিজ্য খেলাধুলা বিনোদন শিক্ষা তথ্য-প্রযুক্তি অপরাধ প্রবাস পডকাস্ট অন্যান্য প্রবাস মালদ্বীপে আওয়ামী লীগ কমিটির বিলুপ্ত ঘোষনার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মালদ্বীপ প্রতিনিধি: গত (৭ই, নভেম্বর ) বাংলাদেশ আওয়ামিলীগ মালদ্বীপ শাখা কমিটির বিলুপ্ত ঘোষনার প্রতিবাদে, (৮ই, নবেম্বর) রাজধানী মালের বাহারু রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন আওয়ামিলীগ মালদ্বীপ শাখার সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ৭ই নভেম্বর মালদ্বীপ শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন আমার সাথে কোন যোগাযোগ না করে নিজের ইচ্ছে ও একান্ত ব্যক্তিগতভাবে দলের কমিটি বিলুপ্ত ঘোষণা দেন আমি মালদ্বীপ শাখা আওয়ামীলীগের সভাপতি হিসেবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমার অনুপস্থিতিতে আওয়ামী নামধারী অনুপ্রবেশকারীরা মালদ্বীপ আওয়ামীলীগের সুশৃঙ্খল একটি শক্ত কমিটি ভেঙে তছনছ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন, উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও কার্যনির্বাহী কমিটির সংখ্যাগরিষ্ঠ নেতারা।

উল্লেখ্য : গতকাল (৭ই নভেম্বর) ২০২২ মালদ্বীপের রাজধানীর মালের সিক্সটি সিক্স রেস্টুরেন্টে বাংলাদেশ আওয়ামী লীগ মালদ্বীপ শাখার এক জরুরী সভায় মালদ্বীপ আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় । উক্ত সভায় বলা হয়, গত বছর মালদ্বীপ শাখা আওয়ামিলীগ কমিটির একটি খসড়া আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হয়েছিল। যাতে সভাপতি হিসেবে আলহ্বাজ দুলাল মাদবর ও সাধারন সম্পাদক হিসেবে মো: দুলাল হোসেন কে মনোনীত করা হয়েছে।

জরুরি সভায়, সংগঠনের সহ-সভাপতি মনির হোসেন এর সভাপতিত্বে, বিগত কমিটির সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর এর সিদ্ধান্ত মোতাবেক সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন স্বাক্ষরিত সকলের উপস্থিতিতে এক লিখিত বক্তব্যের মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। মালদ্বীপ শাখা আওয়ামিলীগের কমিটির বিলুপ্ত ঘোষনা করার পর সংগঠনের সকলের উপস্থিতিতে ৬৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটির খসড়া তৈরি করেন এবং নতুন কমিটির আহবায়ক হিসেবে বিগত কমিটির সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন কে নির্বাচিত করা হয়।