এবার বাধ্যতামূলক অবসরে ৩ এসপি

0
72
এবার বাধ্যতামূলক অবসরে ৩ এসপি

এবার পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠাল সরকার। তাদের মধ্যে দুজন বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম ব্যাচের কর্মকর্তা এবং একজন ১৫তম ব্যাচের কর্মকর্তা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পৃথক তিনটি প্রজ্ঞাপনে তাদের অবসরে পাঠানোর কথা জানানো হয়।

অবসরে পাঠানো তিন পুলিশ কর্মকর্তা হলেন মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী, দেলোয়ার হোসেন মিঞা ও মির্জা আবদুল্লাহেল বাকী।

মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার (টিআর) এবং মো. দেলোয়ার হোসেন মিঞা ও মীর্জা আবদুল্লাহেল বাকী পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

ভালো কাজের স্বীকৃতি হিসেবে সিআইডির দুই কর্মকর্তা মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী ও মির্জা আবদুল্লাহেল বাকী পিপিএম পদক পেয়েছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি বিধিমালা ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে তাদের সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

এর আগে, গত রোববার বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেনকে। সরকারি এ সিদ্ধান্ত নিয়ে কয়েকদিন ধরে চলছে নানা আলোচনা। তথ্যমন্ত্রী হাসান মাহমুদ গণমাধ্যমকে বলেছেন তিনি জানেন না কী কারণে তথ্য সচিবকে অবসরে পাঠানো হয়েছে।-dhakapost.com