কুর্দিস ভাষায় বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” গ্রন্থের মোড়ক উম্মোচন

0
431

ইরাক প্রতিনিধি :  সম্প্রতি বাংলাদেশ দূতাবাস, ইরাকের উদ্যোগে ইরাকের কুর্দিস্তান আঞ্চলিক সরকারের রাজধানী আরবিলে সর্বকালের শ্রেষ্ঠ  বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” কুর্দিস সংস্করণের প্রকাশনা ও মোড়ক উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

। আরবিল চেম্বার অফ অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ মিলনায়তনে  ইরাকে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ ফজলুল বারীর সভাপতিত্বে এ মোড়ক উম্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আরবিলের গভর্ণর ওমেদ খোশনাও ও বিশেষ অতিথি হিসেবে কুর্দিস্তান আঞ্চলিক সরকারের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের উপদেষ্টা এবং  আরবিল চেম্বার অব কমার্স  এন্ড ইন্ড্রাস্ট্রিজ এর সভাপতি উপস্থিত ছিলেন।  এছাড়াও, কুর্দিস্তান আঞ্চলিক সরকারের উর্ধ্বতন কর্মকর্তাসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ ও  সিভিল সোসাইটির গণ্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন ।

 

এ উদ্যোগের জন্য বক্তাগণ বাংলাদেশের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। তারা উল্লেখ করেন, বইটি পাঠের মাধ্যমে বঙ্গবন্ধুর সংগ্রামী রাজনৈতিক জীবন ও দর্শন সম্পর্কে কুর্দিভাষী জনগণ জানার সুযোগ পাবেন । অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা ও সানুগ্রহ উপস্থিতির জন্য রাষ্ট্রদূত কুর্দিস্তানের আঞ্চলিক সরকার ও উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।