মালদ্বীপের স্পীকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ এর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাত

0
501

মালদ্বীপ : আজ ২৩ আগস্ট (মঙ্গলবার) ২০২২, মালদ্বীপের পিপলস মজলিস এর স্পীকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ এর সাথে মালদ্বীপের নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ মজলিস অফিসে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় উপস্থিত ছিলেন সেক্রেটারী জেনারেল ফাতিমা নিউসা এবং দূতাবাসের প্রথম সচিব ও দূতালায় প্রধান মো: সোহেল পারভেজ।

সাক্ষাতের সময়, উভয় দেশ ও ভাতৃপ্রতিম জনগণের মধ্যকার চমৎকার সম্পর্কের বিষয়ে উল্লেখ করে মালদ্বীপের স্পীকার বাংলাদেশের কৃষি ক্ষেত্রের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন ও মালদ্বীপের কৃষি উন্নয়নে প্রয়োজনীয় যৌথ উদ্যোগ গ্রহনের বিষয়ে আলোকপাত করেন।

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতি বিষয়ে উল্লেখ করেন ও বিশ্বের বুকে বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসাবে দাঁড় করানোর জন্য শেখ হাসিনা সরকারের বিশেষ প্রশংসা করেন।

আলোচনার এক পর্যায়ে স্পীকার বাংলাদেশের উন্নয়ন ও সার্বিক অবস্থা স্বচক্ষে দেখার জন্য বাংলাদেশ সফরের বিষয়েও তার আগ্রহ ও সম্মতি ব্যক্ত করেন। এছাড়াও হাইকমিশনার মালদ্বীপে কর্মরত প্রবাসী কর্মীদের সুযোগ সুবিধা সমুন্নত রাখা ও বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় স্পীকার কে অনুরোধ জানান।

পরিশেষে দক্ষিণ এশিয়ার ভাতৃ প্রতিম এই দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করে আলোচনা শেষ হয়।