যথাযথ মর্যাদায় মালদ্বীপে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

0
107
যথাযথ মর্যাদায় মালদ্বীপে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত

গতকাল ৭ই মার্চ যথাযথ মর্যাদায় ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ হাইকমিশন, মালদ্বীপে বাঙালী জাতির জীবনে অবিস্মরণীয় দিন ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়। দিবসটি উপলক্ষ্যে হাইকমিশনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী কর্মী এবং হাইকমিশনের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।
এ সময় গণভবন হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সরসারি সম্প্রচারিত অনুষ্ঠানমালা প্রচার করা হয়। অতঃপর দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করে শুনানো হয়।
পরিশেষে অনুষ্ঠানের সভাপতি ভারপ্রাপ্ত হাইকমিশনার জনাব মোঃ সোহেল পারভেজ তার মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি দিবসটির তাৎপর্য, পূর্বাপর ঘটনা প্রবাহ এবং মহান মুক্তিযুদ্ধ পূর্ব ও পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি তার বক্তব্যে জাতির পিতার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিষদ বিবরণ তুলে ধরেন।
তিনি আরো বলেন, দেশের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধিতে প্রবাসী বাংলাদেশী নাগরিকদের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তিনি উল্লেখ করেন। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জল করনে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণের জন্য সকল প্রবাসী নাগরিকদের তিনি অনুরোধ জানান।