করোনায় আরও ২০ জনের মৃত্যু

করোনায় আরও ২০ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭৯১ জনে। নতুন শনাক্তের ৭২ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৫০২৩ জন।  সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪ হাজার ৮২৬ জন। দৈনিক শনাক্তের হার ১৬ দশমিক ৫০ শতাংশে পৌঁছেছে।গত ২৪ ঘণ্টায় ৮৮২১ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ৬৪ হাজার ৮০২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৭১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৯০৪ টি নমুনা সংগ্রহ এবং ৩০ হাজার ৪৪৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৯ লাখ ৬২ হাজার ৫২৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৫০শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক  ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১২ পুরুষ এবং ৮ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮হাজার ৩৮২ জন এবং নারী ১০ হাজার ৪০৯ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের  ১ জন,৮১ থেকে ৯০ বছরের ২  জন,
৭১ থেকে ৮০ বছরের  ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩ জন,৪১ থেকে ৫০ বছরের ২ জন,৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।