প্রতি মাসে মাত্র ১ টাকা জমা দিয়ে পেয়ে যান ২ লক্ষ টাকার সুবিধা, দারুণ প্রকল্প কেন্দ্রের

0
92
প্রতি মাসে মাত্র ১ টাকা জমা দিয়ে পেয়ে যান ২ লক্ষ টাকার সুবিধা, দারুণ প্রকল্প কেন্দ্রের

বাংলা হান্ট ডেস্ক: প্রতি মাসে মাত্র ১ টাকার বিনিময়ে পেয়ে যান ২ লক্ষ টাকার সুবিধা। হ্যাঁ, অবিশ্বাস্য হলেও এটাই সত্যি! বর্তমান প্রতিবেদনে আমরা এমন একটি যোজনার কথা আপনাদের জানাবো, যেখানে মাত্র ১ টাকার বিনিময়েই সুবিধা পাবেন বিনিয়োগকারীরা।

কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনার (Pradhan Mantri Suraksha Bima Yojana PMSBY) অধীনে আপনি প্রতি মাসে এক টাকা বা বছরে মাত্র ১২ টাকা জমা দিয়েই ২ লক্ষ টাকার দুর্ঘটনা বিমা পেতে পারেন। এই প্ল্যানটি খুব কম প্রিমিয়ামে জীবন বীমা অফার করে। এই সম্পর্কেই জেনে নিন বিস্তারিত।

কেন্দ্রীয় সরকার কয়েক বছর আগে একেবারে নামমাত্র প্রিমিয়ামে প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা চালু করেছিল। PMSBY-এর বার্ষিক প্রিমিয়াম মাত্র ১২ টাকা। আপনাকে মে মাসের শেষে এই প্রিমিয়াম দিতে হবে।

এই টাকা স্বয়ংক্রিয়ভাবে ৩১ মে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে। আপনি যদি PMSBY-প্রকল্পের সুবিধা নিয়ে থাকেন তবে আপনাকে অবশ্যই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখতে হবে।

 

১৮ থেকে ৭০ বছর বয়সী যে কোনো ব্যক্তিই PMSBY স্কিমের সুবিধা নিতে পারেন। পলিসি কেনার সময় ব্যাঙ্ক অ্যাকাউন্ট PMSBY-এর সাথে লিঙ্ক করে নিতে হয়। এই প্রকল্প অনুসারে, যে গ্রাহক বীমাটি নিচ্ছেন তাঁর দুর্ঘটনায় মৃত্যু বা বিকলাঙ্গ হওয়ার ক্ষেত্রে, নির্ভরশীল ব্যক্তিরা ২ লক্ষ টাকা পাবেন।

ব্যাঙ্কের যে কোনো শাখায় গিয়ে এই প্রকল্পের জন্য আবেদন করা যেতে পারে। এমনকি ব্যাঙ্কের এজেন্টরাও বাড়িতে বাড়িতে এই প্রকল্পের সুবিধা নিয়ে যান। পাশাপাশি, এর জন্য বীমা এজেন্টের সাথেও যোগাযোগ করা যেতে পারে। সরকারি বীমা কোম্পানি এবং অনেক বেসরকারি বীমা কোম্পানিও এই প্ল্যান উপলব্ধ করে