মালদ্বীপ দূতাবাস প্রবাসীদের খবরা খবর নিতে আইলেন্ডে সফর

মো: ওমর ফারুক অনিক, মালদ্বীপ থেকে:  সাপ্তাহিক ছুটির দিনে গত ১৮-১৯ নভেম্বর (শুক্র-শনিবার) মালদ্বীপের ফুভামুল্লাহ আইল্যান্ড সফরকালে প্রবাসী বাংলাদেশীদের সাথে একটি মতবিনিময় সভা করেন, দেশটিতে অবস্থিত বাংলাদেশ বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এ্যাডমিরারল মোহাম্মদ নাজমুল হাসান। মতবিনিময় সভায় শুরুতে  দূতালয়ের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহন, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন সম্পর্কে বক্তব্য প্রদান করেন।

সভায়, হাইকমিশনার প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা ও মতামত শোনেন এবং পরবর্তীতে তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান শেষে, স্থানীয় ফুভামুল্লাহ সিটি কাউন্সিল এর মেয়র ও কাউন্সিলরবৃন্দের সাথে প্রবাসীদের সুযোগ সুবিধা ও পারস্পরিক সম্পর্ক উন্নয়নের বিষয়ে একটি দ্বিপাক্ষিক বৈঠক মিলিত হন।  সফরকালে হাইকমিশনের পক্ষ হতে মালদ্বীপের  MTCC কোম্পানির ওয়ার্কসাইট ভিজিট করা হয় ও সেখানে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া ও হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান এর নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল ফুভামুল্লাহ আইল্যান্ড সফর উপলক্ষে প্রবাসীদের স্থানীয় প্রবাসীদের জন্য  বাংলাদেশী চিকিৎসকদের সহযোগিতায় ফ্রি ফ্রাইডে ক্লিনিক অনুষ্ঠিত হয়। উক্ত ক্লিনিক এ প্রায় একশত প্রবাসী বাংলাদেশীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।