ইন্ডিয়ান বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশি

সিলেট জেলা প্রতিনিধী

0
587

সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোরে উপজেলার দনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার সীমান্তবর্তী এরালিগুল গ্রামের মৃত আবদুল লতিফের ২ বাংলাদেশিছেলে আসকর আলী (২৫) ও আবদুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

নিহতদের স্বজন, পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানায় দনা সীমান্তের ১৩৩১ নম্বর মেইন পিলারের পাশে লাশ দুটি পড়ে ছিল। ধারণা করা হচ্ছে, মঙ্গলবার রাতের কোনো এক সময় বিএসএফ

সদস্যদের গুলিতে তাদের মৃত্যু হয়েছে। গতকাল সকালে সীমান্তের নো ম্যানস ল্যান্ডে একটি খালের পাশে গুলিবিদ্ধ লাশ দুটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা তাদের পরিচয় শনাক্ত করেন। রাত ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ দুটি সেখানেই পড়ে রয়েছে বলে জানা গেছে। স্বজনরা জানান, মঙ্গলবার বিকেলে আসকর ও আরিফ বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপর রাতে তারা আর ফেরেননি।

সীমান্ত এলাকার কয়েকজন বাসিন্দা জানান, আসকর ও আরিফ রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় প্রবেশ করার চেষ্টা করেন। এ সময় বিএসএফ সদস্যরা তাদের গুলি করে হত্যা করে লাশ নো ম্যানস ল্যান্ডে ফেলে রেখে যায়।

কানাইঘাট থানার ওসি তাজুল ইসলাম দেশ রূপান্তরকে বলেন, ‘লাশ দুটি নো ম্যানস ল্যান্ডে রয়েছে। এগুলো উদ্ধারের জন্য বিএসএফের সঙ্গে আলোচনা প্রয়োজন। ইতিমধ্যে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করে পতাকা বৈঠকের মাধ্যমে লাশগুলো উদ্ধারের প্রক্রিয়া চলছে। নো ম্যানস ল্যান্ডে পড়ে থাকায় আমরা ধরে নিচ্ছি, বিএসএফের গুলিতেই তাদের মৃত্যু হয়েছে।’

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, বিষয়টি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। সীমান্ত আইন মেনে বিজিবি লাশ উদ্ধার করবে বলে জানান তিনি।