ইকবাল আরও ৫ দিনের রিমান্ডে

কুমিল্লা প্রতিনিধি

0
109

কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেপ্তার ইকবাল হোসেনসহ চারজনকে আরও পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ শুক্রবার বিকেল পৌনে ৩টায় তাদের কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালতে হাজির করা হলে আদালত এ আদেশ দেন।

এর আগে দুপুরে তাদেরকে আদালতে উপস্থাপন করা হয়। এ সময় সিআইডির পক্ষ থেকে আরও সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দ্বিতীয় দফায় পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেন সিআইডির সহকারী পুলিশ সুপার এনামুল হক।

গত শনিবার কুমিল্লা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পূজামণ্ডপে কোরআন রেখে আসা ইকবাল হোসেন, ৯৯৯ এ কল করা ইকরাম হোসেন, দারোগা বাড়ি মাজারের দুই সহকারী খাদেমসহ চার আসামিকে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত তাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

এদিকে কোতোয়ালি থানায় দায়েরকৃত ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মানলার তদন্ত ভার পায় সিআইডি।

গত ১৩ অক্টোবর নানুয়া দীঘির পাড়ে পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে ঘটনায় জড়িত ইকবাল হোসেনকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। এর আগেই পুলিশের কাছে গ্রেপ্তার ছিল ৯৯৯ এ প্রথম কল করা ইকবাল হোসেন এবং দারোগাবাড়ী মাজারের খাদেম ফয়সাল ও হাফেজ হুমায়ুন কবীর।