পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম জানা গেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক

0
572

শিগগির পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান, কুমিল্লায় পূজামণ্ডপে সহিংসতার ঘটনায় ১০টি মামলা হয়েছে। যেখানে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে যারা ইন্ধনদাতাদের নাম বলেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপে’ তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে আসামিরা ইন্ধনদাতাদের নাম জানিয়েছেন। তবে আমরা শতভাগ নিশ্চিত হয়ে তাদের নাম আপনাদের সামনে প্রকাশ করবো। সেখানে বিএনপি-জামায়াত আছে কি না সেটা এখনই বলতে চাচ্ছি না। আমরা নিশ্চিত হয়েই আপনাদের জানাতে চাই। গ্রেফতারদের জবানবন্দি নেওয়া হচ্ছে, শিগগির সেই ইন্ধনদাতাদের নাম প্রকাশ করা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রীর মতে, ‘এদেশ সবার, এদেশে ধর্ম নিয়ে কোনো বৈষম্য হবে না। এদেশ হবে ধর্মনিরপেক্ষ। আমরা সেই আদর্শ ধারণ করে চলেছি। আমি দেখেছি, হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খ্রিষ্টান সবাই যার যার ধর্ম পালন করে আসছেন। কিন্তু, ইদানীং পূজামণ্ডপে সহিংসতা হচ্ছে। পূজামণ্ডপে কে বা কারা কোরআন শরিফ রেখে একটা বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে।’

একটি মহল দেশকে অস্থিতিশীল করতে সুপরিকল্পিতভাবে এই সহিংসতা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ঘটিয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।