নয়াপল্টনে পুলিশের ওপর হামলা, বিএনপির ৪৪ নেতাকর্মী আটক

নিউজ ডেস্ক

0
576

রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দলটির ৪৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজ আল আসাদ এ তথ্য জানান।

তিনি বলেন, এ ঘটনায় নাইটিঙ্গেল মোড় থেকে বিএনপির ৪৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

হাফিজ আল আসাদ জানান, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টার দিকে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ করে বিএনপি। শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে সাড়ে ১১টার দিকে পুলিশের ওপর অতর্কিত হামলা চালান দলটির নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েন তারা। পরে আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

তিনি বলেন, বিএনপির সমাবেশে পুলিশ বাধা দেয়নি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিল। দলটির নেতাকর্মীরাই প্রথমে পুলিশের ওপর হামলা চালান। পরে আত্মরক্ষার্থে তাদের ধাওয়া করে পুলিশ। এতে নয়াপল্টন এবং আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ওই এলাকায় যান চলাচল বন্ধ ছিল। শুরু থেকেই সমাবেশস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিল।