কালিয়াকৈরে চাঁদা না পেয়ে হামলা-লুট, ৯৯৯-এ ফোনে উদ্ধার চালক-সহযোগী

সাগর আহম্মেদ, গাজীপুর

0
115

গাজীপুরের কালিয়াকৈরে শনিবার সকালে স্থানীয় শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে ১০ টাকা চাঁদা না পেয়ে হামলা চালিয়ে মাছবাহী পিকআপ গাড়ি চালক ও তার সহযোগী মারধর করার অভিযোগ পাওয়া গেছে। ছিনিয়ে নেওয়া হয়েছে মাছ বিক্রির ৬৬ হাজার ৩৫০ টাকা। পরে ৯৯৯-এ ফোনে উদ্ধার হলেন আহত চালক ও তার সহযোগী।

উদ্ধারকৃতরা হলেন, বরিশালের বিমানবন্ধর থানার কলাডেমা এলাকার শাহাদ আলী শমার্নের ছেলে শহিদ আলী শমার্ন। তিনি মাছবাহী পিকআপ গাড়ির চালক। অপর উদ্ধারকৃত হলেন তার সহযোগী মিশকাত হাসান।

এলাকাবাসী, ভুক্তভোগী চালক ও অভিযোগ সূত্রে জানা গেছে, শহিদ আলী ও তার সহযোগী অন্যান্য দিনের মতো শনিবার ভোরে ময়মনসিংহ থেকে মাছভর্তি জিমসি পিকআপ গাড়ি (ঢাকা মেট্রো-ন-১৭-৭২২৬) গাজীপুরের কালিয়াকৈর বাজার আড়তে যান। ওই আড়তে মাছ বিক্রি করে তারা ফের ময়মনসিংহে যাচ্ছিলেন। যাওয়ার পথে সকাল ৯টার দিকে উপজেলার কালিয়াকৈর-মাওনা সড়কের পাইকপাড়া এলাকায় পৌঁছলে সেখানে স্থানীয় শ্রমিক ইউনিয়ন অফিসের মাস্টার কাশেম অবৈধভাবে ওই গাড়ির গতিরোধ করে। পরে ওই গাড়ির চালকের কাছে ওই লাইন মাস্টার চাঁদার টাকা দাবি করেন। ওই চাঁদার টাকা দিকে অস্বীকার করলে লাইন মাস্টার কাশেম ও ফরিদসহ আরো অজ্ঞাত ৩/৪ লোক তাকে টেনে-হেচড়ে গাড়ি থেকে নামায়।

এসময় তারা পিকআপ চালক ও সহযোগীকে এলোপাথারীভাবে মারপিট করে এবং হুমকি-ভয়ভীতি দেখিয়ে তাদের কাছ থেকে মাছ বিক্রির ৬৬ হাজার ৩৫০ টাকা লুটে নেয়। পরে ৯৯৯-এ ফোন দিলে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে আহত চালক ও তার সহযোগীসহ তাদের গাড়ীটি উদ্ধার করে থানা নিয়ে আসে। পুলিশের উপস্থিতি টের পেয়ে শ্রমিক ইউনিয়নের লোকজন পালিয়ে গেলেও হামলাকারী একজনের একটি টেম্পু আটক করা হয়। এ ঘটনায় ওই চালক শহিদ আলী শমার্ন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দেওয়ান জসিম উদ্দিন জানান, আমাদের মালিক সমিতির নিয়ন্ত্রণে ওই অফিসের লাইনম্যান সড়কে চলাচলরত শুধু যাত্রীবাহী বাস থেকে ১০ টাকা করে নেন। এছাড়া আর কোন গাড়ি থেকে টাকা নেওয়া হয় না। তবে ওই ১০ টাকার বাইরে কোন টাকা নিলে বা ঘটনা ঘটালে সে দায়ভার আমরা নিবো না।

কালিয়াকৈর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনোয়ারুল সাদাত জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চালক ও তার সহযোগীসহ মাছবাহী গাড়ী উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।