সালথায় শেখ রাসেলের জন্মদিন পালন

মিজানুর রহমান মিজান, ফরিদপুর

0
100

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করেছে বঙ্গবন্ধু সেনা পরিষদ। এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে ফরিদপুরের সালথার বল্লভদী ইউনিয়নের সোনাতুন্দী গ্রামে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু সেনা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেজর (অবঃ) আতমা হালিম তার নিজ বাড়ীতে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানের প্রধান আলোচক মেজর (অবঃ) আতমা হালিম আলোচনা সভায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল শহীদ হওয়ায় দেশের যে ক্ষতি হয়েছে, তা পুরন হওয়া সম্ভব নয়। শেখ রাসেল বেঁচে থাকলে, বাংলাদেশ আজ একজন বিশ্ব নেতা পেতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনসেবায় তাকে পাশে পেতেন। শেখ রাসেল আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন, আমরা তার আত্মার শান্তি কামনা করছি। এছাড়াও তিনি আরো বলেন, এদেশ সম্প্রীতির দেশ, ধর্ম নিরপেক্ষের দেশ, এদেশে সকল ধর্মের লোক মিলে মিশে দেশের উন্নয়নে কাজ করে যাবো। কোন প্রকার ধর্ম নিয়ে সহিংসতা করা চলবে না। আর যারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদেরকে বরদাস্ত করা হবেনা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বল্লভদী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শফিকুর রহমান মিলন, ঢাকা উত্তর ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও বল্লভদী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লুলু, বল্লভদী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জাকির হোসেন জাকু কাজী, ডাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মাতুব্বর, যুবলীগ নেতা রাসেল খাঁন, বল্লভদী ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।