পৌরসভার নির্বাচন-২০২১ কালিয়াকৈরে বিলবোর্ড-ব্যানার অপসারণ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

0
88

৩য় ধাপে গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকেই সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীসহ সকল বিলবোর্ড ও ব্যানার অপসারণ করা হচ্ছে। গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুর হক আকন্দের নির্দেশে এ অপসারণ অভিযান পরিচালনা করেছে কালিয়াকৈর পৌরসভা।

উপজেলা নির্বাচন অফিস ও কালিয়াকৈর পৌরসভা সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে কালিয়াকৈর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত সোমবার একটি মতবিনিময় সভায় ৭২ ঘন্টার মধ্যে সকল বিলবোর্ড ও ব্যানার অপসারণের নির্দেশ দেন জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা।

এ লক্ষ্যে কালিয়াকৈর পৌরসভায় একটি নোটিশও দেওয়া হয়। পরে পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকায় মাইকিং করা হলেও এসব বিলবোর্ড ও ব্যানার সরানো হয়নি। তাই বৃহস্পতিবার সকাল থেকে কালিয়াকৈর পৌরসভা ও কালিয়াকৈর থানা পুলিশ এসব অবৈধ বিলবোর্ড ও ব্যানার অপসারণ করছে।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুর হক আকন্দ জানান, নির্বাচনকে সুষ্ঠ করার জন্য পৌর এলাকায় বিলবোর্ড ও ব্যানার অপসারণ করা হচ্ছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উল্লেখ, আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে কালিয়াকৈর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার ৯৫ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৫০১ জন ও মহিলা ভোটার ৪৬ হাজার ৯৩৪ জন। মোট কেন্দ্র সংখ্যা ৪১টি এবং ২৭৬টি বুথে এক যোগে ভোট গ্রহণ হবে।

এ নির্বাচনের লক্ষ্যে স্ব-স্ব প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ৪ নভেম্বর মনোনয়নপত্র বাচাই, প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর। আগামী ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।