সমকাম নিয়ে নতুন গবেষণায় চমকপ্রদ তথ্য

অনলাইন ডেস্ক

0
680

যৌন মিলনের আবশ্যিক অনুসঙ্গ হলো অর্গাজম। নতুন এক গবেষণায় এই অর্গাজম বা যৌন তৃপ্তির ক্ষেত্রে লেসবিয়ান বা নারী সমকামীদের এগিয়ে থাকতে দেখা গেছে! সমকামী মিলনেই অর্গাজমে বেশি সক্ষম হন নারীরা। বিশ্বের ১৮ থেকে ৬৫ বছর বয়সী কয়েক হাজার নারীর ক্ষেত্রে এই সমীক্ষা চালানো হয়েছিল। এমনকি অনেক লেসবিয়ান যুগলকে মাসে ৫৫ বার যৌন মিলনেও তৃপ্তি পান।

কোনো পুরুষের সঙ্গে এক মাসের যৌনজীবনে স্বাভাবিক একজন নারী মাত্র ৭ বার অর্গাজমে সক্ষম হন। এর কারণ হিসেবে বলা হচ্ছে, পুরুষেরা হয়ত নিজেদের সন্তুষ্টি খুঁজতে বেশি আগ্রহী। শীর্ষ ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য সান’ এর প্রতিবেদন অনুযায়ী, আরাকানসাস ইউনিভার্সিটির গবেষক ড. ক্রিস্টেন জোজকোস্কি জানিয়েছেন, ২৩০০ নারীকে নিয়ে এই গবেষণা করা হয়েছে। দেখা গিয়েছে সমকামে নারীরা ৩২ শতাংশ বেশি সক্ষম অর্গাজমে।

গবেষণায় আরও বলা হয়েছে, সমকামীদের চেয়ে বেশিবার যৌন মিলন করেন বিপরীত লিঙ্গের মানুষেরা। আর এক গবেষক জানান, পুরুষেরা তাড়াতাড়ি উত্তেজিত হয়ে যায় তাই, দ্রুত পেনিট্রেশন হয়। গবেষকদের মতে, সেক্স কোথায় হচ্ছে, কেমন অবস্থায় হচ্ছে- সেসবও বুঝতে হবে। নারীরা কিছু বিশেষ জায়গায় স্পর্শ পছন্দ করেন। সেটার উপরও অর্গাজম নির্ভর করে। স্বাভাবিক সেক্সের বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষরা এসব দিকে খেয়াল করেন না।