বাবা-ছেলের জন্মদিন আজ

জনপ্রিয় টিভি অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বের জন্মদিন আজ (২৭ জুন)। মজার ব্যাপার হলো, অপূর্বর একমাত্র ছেলে আয়াশও এই দিনে জন্মগ্রহণ করে। বাবা-ছেলের একই তারিখে জন্মদিন।

তবে ছেলে আয়াশের জন্মের পর থেকে নিজের জন্মদিন নিয়ে আর কোনো পরিকল্পনা থাকে না তাঁর। এনটিভি অনলাইনকে অপূর্ব বলেন, ‘আয়াশের জন্মের পর থেকে নিজের জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা থাকে না। তাকে ঘিরেই সব আয়োজন। নিজের জন্মদিনের কথা ভুলে যাই। তবে আজ তেমন কোনো পরিকল্পনা নেই। আপনারা সবাই দোয়া করবেন, আমরা যেন সুস্থ থাকি।’

বিজ্ঞাপনে মডেল হিসেবে মিডিয়ায় যাত্রা শুরু করেন অপূর্ব। ২০০৬ সালে গাজী রাকায়েত পরিচালিত ‘বৈবাহিক’ নাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেন। তারপর ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। পরে অপূর্ব নিজের প্রযোজনা সংস্থা এএসআই ক্রিয়েশন লিমিটেড প্রতিষ্ঠা করেন এবং ২০১২ সালে ‘ব্যাকডেটেড’ নামক টেলিছবি পরিচালনা করে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি শিহাব শাহীন পরিচালিত ‘ভালোবাসার চতুষ্কোণ’ ধারাবাহিক নাটকের শিরোনাম গানে কণ্ঠ দেন।

শুধু ছোট পর্দায় নয়, অপূর্ব কাজ করেছেন বড় পর্দায়ও। আশিকুর রহমান পরিচালিত ‘গ্যাংস্টার রিটার্নস’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

অপূর্ব ২০১৭ সালে এনটিভির ‘বড় ছেলে’ নাটকে অভিনয় করে প্রশংসিত হন এবং তারকা জরিপে শ্রেষ্ঠ টিভি অভিনেতা বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

পরের বছর ২০১৮ সালে অপূর্ব মিজানুর রহমান আরিয়ান পরিচালিত প্রথম ধারাবাহিক নাটক ‘গল্পগুলো আমাদের’-এ অভিনয় করেন। তবে ধারাবাহিক নাটকে তাঁকে কমই দেখা যায়।

অপূর্ব-অদিতি দম্পতির একমাত্র সন্তান জায়ান ফারুক আয়াশ। ২০১৪ সালে ছেলে আয়াশ জন্মগ্রহণ করে। এ বছরের ১৭ মে অদিতির সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ হয়।