জুলাইয়ে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে প্রস্তুত শ্রীলংকা, বাংলাদেশ যাবে কি?

ডেস্ক রিপোর্ট,
আগামী জুলাইয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। তিনটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজের জন্য প্রস্তুত বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। তবে এই সিরিজে যাবে কিনা, তা এখনো নিশ্চিত করে কিছু বলেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন এ ব্যাপারে ক্রিকইনফোকে বলেন, ‘বাংলাদেশের ভ্রমণে কড়াকড়ির দিকটি খেয়াল রাখতে হবে আমাদের, সঙ্গে কোয়ারেন্টিনের নিয়মও। আমরা এসএলসির সঙ্গে আলোচনা করছি, সবকিছুই সামনে আসবে। আমাদের ক্রিকেটারদের প্রস্তুতির দিকটিও খেয়াল রাখতে হবে। ক্রিকেটাররা অনুশীলনে ফিরবে, তবে এই সফরে অন্যান্য বিষয় ভেবে দেখতে হবে আমাদের।’

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের সিরিজ নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আন্তর্জাতিক ভ্রমণের নিয়ম কী হবে, তা জানার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারত।

জুলাইতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলার কথা ভারতের। তবে করোনা সংক্রমণের পরিস্থিতিতে সেই সফর নিয়ে সংশয় তৈরি হয়েছে।

বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমল সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, ‘কোনো কিছুই চূড়ান্ত হয়নি। কারণ, বিদেশযাত্রার ক্ষেত্রে কোনো নিষেধাজ্ঞা থাকবে কিনা, তা আমরা এখনো জানি না। এ বিষয়ে কোনো নির্দেশ আপাতত আসেনি। তাই সে জন্য অপেক্ষা করার পরেই সিদ্ধান্তে আসতে পারব আমরা।’

এদিকে কিছুদিন আগে শ্রীলঙ্কা ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ স্থগিত করতে বাধ্য হয়েছে।