কুমিল্লায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই প্রস্তুত,৫০হাজার টাকা জরিমানা

আক্বাস আল মাহমুদ হৃদয়

কুমিল্লায় সেমাই প্রস্তুতকারী প্র‌তিষ্ঠা‌নে অভিযান চালিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়। এ সময় অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে সেমাই প্রস্তুতের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এক প্র‌তিষ্ঠানকে।

শনিবার (১৬ মে) বেলা ৩টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো.আছাদুল ইসলা‌ম।

তিনি জানান, শনিবার কু‌মিল্লার আদর্শ সদর উপ‌জেলার বি‌বিরবাজার এলাকায় তদার‌কিমূক অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। এ সময় অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে সেমাই প্রস্তুত, সংরক্ষণ ও প্যা‌কে‌জিং এর ম‌তো ভোক্তা অধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অভিযোগে মেসার্স কাশফুল ফুড প্রোডাক্ট ১ ও ২ কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সং‌শ্লিষ্ট ধারায় ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। আর খাদ্য প্রস্তুতকারী প্র‌তিষ্ঠান‌কে প্র‌য়োজনীয় স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে চল‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

এছাড়াও ফা‌র্মেসি‌তে অননু‌মো‌দিত ওষুধ সংরক্ষণ করায় মেসার্স ইসলাম মে‌ডি‌কেল হল‌কে ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। জনস্বা‌র্থে এ তদার‌কি অভিযান অব্যাহত থাক‌বে বলে জানান তিনি