রোববার থেকে ব্যাংকের নতুন সময়সূচি

ডেস্ক রিপোর্টঃ

ব্যাংকের সময়সূচি আবারো পরিবর্তন করল বাংলাদেশ ব্যাংক। চারটি বিশেষ বাণিজ্য এলাকায় ব্যাংক লেনদেনের সময় সময়সূচি এক ঘণ্টা বাড়িয়ে ২টা পর্যন্ত করা হয়েছে। এলাকাগুলো হলো ঢাকার মতিঝিল, দিলকুশা, চট্রগ্রামের খাতুনগঞ্জ ও আগ্রাবাদে। এ চারটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত সব ধরনের ব্যাংকের শাখা সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চার ঘন্টা ব্যাংক লেনদেন হবে।

ব্যাংকের অন্যান্য কার্যক্রম শেষ করতে বেলা সাড়ে তিনটা পর্যন্ত শাখা খোলা রাখা যাবে। নতুন এ সময়সূচি আগামী ২৬ এপ্রিল, ২০২০ থেকে কার্যকর হবে। অন্যান্য ব্যাংকের সময়সূচি আগের অবস্থায়ই থাকবে। অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারবে। আর ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত। (বৃহস্পতিবার ১৬ এপ্রিল, ২০২০ বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে জারি করা সার্কুলার অনুযায়ী।)

আজ বৃহস্পতিবার ২৩ এপ্রিল, ২০২০ বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে উক্ত বিভাগের উপমহাব্যবস্থাপক আমিনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত সীমিত ব্যাংকিং ব্যবস্থা চালু রাখা সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।