কুমিল্লার বিজয়পুরে করোনা সংক্রমণ প্রতিরোধে বাঁশ দিয়ে লকডাউন

ডেস্ক রিপোর্টঃ
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ রোধে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজার সংলগ্ন আলেকদিয়া গ্রাম বাঁশ দিয়ে লকডাউন করে দিয়েছে যুব সমাজ। ওই গ্রামের যুব সমাজের সিদ্ধান্ত অনুযায়ী (৫ এপ্রিল) রবিবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আলেকদিয়া গ্রাম সম্পুর্ণ লক ডাউনে থাকবে।

করোনা প্রতিরোধে যুব সমাজের এ উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। বারপাড়া ইউনিয়ন যুবলীগ নেতা ফায়জুল আলম মজুমদার রনি জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে আলেকদিয়া-রামচন্দ্রপুর সড়ক সম্পূর্ণ বন্ধ থাকবে। পার্শ্ববর্তী রামচন্দ্র পুরের জনসাধারনের জরুরী প্রয়োজনে বিকল্প রাস্তা ব্যাবহার করবে।

বিজয়পুর-অলির বাজার রাস্তায় যানবাহন চলাচল সীমিত থাকবে, জীবাণুনাশক স্প্রে ছিটানো এবং যাত্রীসাধারণ নজরদারির আওতাধীন থাকবে। আলেকদিয়া গ্রামের সকল বাড়িতে বাড়িতে গিয়ে তাদের আত্মীয় স্বজনদের না আসার জন্য আহ্বান জানিয়েছি৷ এছাড়া আমরা আত্মীয়-স্বজন সহ বহিরাগতরা যাতে প্রবেশ করতে না পারে সে জন্য বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছি। জরুরী প্রয়োজন ছাড়া সবাই গ্রামের বাইরে যাওয়া থেকে বিরত থাকবে।

এলাকার জনসাধারণের কোন প্রয়োজনীয় কাজ থাকলে গ্রামের স্বেচ্ছাসেবীদের সাহায্যে কাজ সম্পন্ন করা হবে। এছাড়া এলাকার অসহায় ব্যক্তিদের খোঁজখবর নিচ্ছি এবং তাদের সার্বিক সহযোগিতা করছি৷ কোন ব্যক্তির ঘরে যদি খাদ্যদ্রব্য না থাকে আমাদেরকে জানানোর অনুরোধ জানিয়েছি এবং আমাদের ফোন নাম্বার দিয়ে এসেছি৷

যাদের ঘরে খাদ্যদ্রব্য না থাকবে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে তাদের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দেব৷ এলাকার সেচ্ছাসেবী শাওন, নাসির, কামরুল, রিয়াদ ও রিফাত জানান, এলাকার সবাইকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এবং বারবার হাত ধোয়ার জন্যও নির্দেশনা দেওয়া হয়েছে।