তিন দিনে ‘বাঘি-৩’র আয় ছাড়ালো ৫০ কোটি

✍ বিনোদন ডেস্ক
২০১৬ সালে মুক্তি পায় টাইগার শ্রফ অভিনীত বলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘বাঘি’ সিনেমাটি। এতে টাইগার শ্রফের সঙ্গে প্রথমবার জুটি বেধেই বাজিমাৎ করে দেন শ্রদ্ধা কাপুর। অ্যাকশনে ভরপুর ‘বাঘি’ ২০১৬ সালের অন্যতম হিট সিনেমা। ৪৫ কোটি রুপি বাজেটের এই সিনেমা শুধুমাত্র ভারতে ৭৫ কোটি রুপি আয় করা ছাড়াও বিশ্বব্যাপী আয় করে ১২৬ কোটি রুপি।

সাব্বির খান পরিচালিত ও সাজিদ নাদিয়াদওয়ালা প্রযোজিত সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে সাফল্য লাভ করে। বক্স অফিস সাফল্যের ধারাবাহিকতায় সিনেমাটির সিক্যুয়েল ‘বাঘি টু’ নির্মিত হয়। ২০১৮ সালের ৩০ মার্চ মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিতে টাইগারের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তার কথিত প্রেমিকা দিশা পাটানি। আহমেদ খান পরিচালিত এ সিনেমাটিও প্রযোজনা করেন সাজিদ নাদিয়াদওয়ালা। এই অ্যাকশন এন্টারটেইনারটি ‘বাঘি’র রেকর্ড ভেঙে দেয়। মুক্তির মাত্র ছয় দিনেই ১০০ কোটির মাইলফলক স্পর্শ করে ছবিটি।

৬ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এর তৃতীয় কিস্তি অর্থাৎ ‘বাঘি-৩’। বিশ্বে এখন করোনাভাইরাস আতঙ্ক বিরাজ করছে। ভারতেও করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। এর মধ্যেই ভারতে সাড়ে চার হাজার পর্দায় এবং বিশ্বের অন্যান্য দেশের প্রায় ১১শ’ পর্দায় মুক্তি পেয়েছে এই সিনেমা।

‘বাঘি-৩’ সিনেমার বাজেট প্রায় ৮৫ কোটি রুপি। মুক্তির পর দর্শক-সমালোচদের মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে এটি। পাশাপাশি বক্স অফিসে শুরুটা মোটামুটি হয়েছে। করোনাভাইরাসের আতঙ্ককে বুড়ো আঙুল দেখিয়ে প্রথমদিনে সিনেমাটি আয় করেছে ১৭ কোটি ৫০ লাখ রুপি। আর তিন দিনে সিনেমাটির মোট আয় হয়েছে ৫৩ কোটি ৮৩ লাখ রুপি (শুধুমাত্র ভারতে)।

‘বাঘি-৩’ সিনেমার গল্প রনি ও বিক্রম দুই ভাইকে নিয়ে। ছোটবেলা থেকেই বিক্রমের বিপদে এগিয়ে আসে রনি। এক সময় কাজের প্রয়োজনে বিদেশ যেতে হয় বিক্রমকে। কিন্তু সেখানে গিয়ে অপহরণ হয় সে। এরপর ভাইকে উদ্ধারের মিশনে নেমে পড়ে রনি। একা পুরো দেশের বিরুদ্ধে লড়াই করে। এতে রনি চরিত্রে টাইগার ও বিক্রম চরিত্রে অভনয় করেছেন রিতেশ।

সাজিদ নাদিয়াদওয়ালা প্রযোজিত বাঘি-থ্রি পরিচালনা করেছেন আহমেদ খান। এর বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন- শ্রদ্ধা কাপুর, অঙ্কিতা লোখান্ডে, রিতেশ দেশমুখ প্রমুখ।