বিশ্বকাপজয়ী যুবাদের মুশফিকের ‘স্যালুট’

✍ ডেস্ক রিপোর্ট

মুশফিকুর রহীমকে ক্রিকেটের জন্য অন্তঃপ্রাণ মানুষ বলা যায়। তার নামের পাশেও বসেছে দুঃসময়ে দলের কান্ডারি ও ‘মিস্টার ডিপেন্ডেবল’ তকমা। কিন্তু দেশের সবচেয়ে ধারাবাহিক এ ব্যাটসম্যান এখনও দেশকে বড় কোনো শিরোপা জেতাতে পারেননি।

তবে বাংলাদেশের সেই শিরোপা ক্ষুধা মিটিয়েছে জুনিয়র টাইগাররা। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। সেই সোনালী ট্রফি হাতে আকবর আলীরা দেশে ফিরবে আজ।

বিকেল ৪টা ৫৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে রাজধানীর হযরত শাহজালাল অন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বাংলাদেশের ক্রিকেটে নতুন দিগন্তের সূচনা করা জুনিয়র টাইগাররা।

আরও পড়ুন ওয়ানডে সিরিজে ৩১ বছর পর হোয়াইটওয়াশ ভারত।

জুনিয়রদের সংবর্ধনা দিতে রঙিন আলোতে সাজানো হয়েছে বিসিবি কার্যালয়। শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টাঙানো হয়েছে যুবা টাইগারদের ছবি সংবলিত ব্যানার। আর তাতে বিশাল অক্ষরে লেখা ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন।’

দেশকে বিশ্ব মঞ্চে গর্ব করার মতো উপলক্ষ্য এনে দেওয়ার জন্য সেই ব্যানারের নিচে হাসি মুখে পোজ স্যালুট দিয়েছেন দিয়েছেন সিনিয়র টাইগার মুশফিক। মুশি আবার সেই ছবি পোস্ট দিয়েছেন ফেসবুকে। আর ক্যাপশনে লিখেছেন, ‘তোমাদের নিয়ে গর্বিত ভাইয়েরা।’