কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুব অসুস্থ

ফাইল ফটো

✍ ডেস্ক রিপোর্ট
কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুব অসুস্থ জানিয়ে তার উন্নত চিকিৎসার জন্য নিঃশর্ত মুক্তি কিংবা জামিনের জন্য সরকারের কাছে মানবিক আবেদন জানিয়েছেন তার বোন বেগম সেলিমা ইসলাম।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সাথে কথোপকথনে এ আবেদন জানান তিনি।

এর আগে, মঙ্গলবার বিকাল সোয়া ৩টার দিকে বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান সেলিমা ইসলামসহ পরিবারের ৫ সদস্য। বাকি চারজন হলেন খালেদা জিয়া ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক ইস্কান্দার, আরাফাত রহমান কোকোর শাশুড়ি ফাতেমা রেজা ও ভাগনি শাহিনা জামান খান।
সেলিমা ইসলাম আরও বলেন, বেগম জিয়ার বর্তমান অবস্থা খুবই খারাপ। তিনি শ্বাসকষ্টে ভুগছেন। কথা বলতে পারছেন না। হাঁটতে পারছেন না। এক হাত বেঁকে গেছে। ডায়াবেটিস বেড়েছে। কারো সাহায্য ছাড়া তিনি ৫ মিনিটও দাঁড়াতে পারেন না। গায়ে জ্বর আছে। শরীরে প্রচন্ড ব্যধা। তার শরীরের যে অবস্থা তাতে এই মুহূর্তে যদি উন্নত চিকিৎসা না দেওয়া হয় তাহলে বেগম জিয়ার কি হবে সেটা বলা যাচ্ছে না।

”কাজেই তাকে মুক্তি দেওয়া হোক। যাতে তার চিকিৎসাটুকু আমরা যেন করতে পারি। এজন্য তার উন্নত চিকিৎসার জন্য নিঃশর্ত মুক্তি কিংবা জামিনের জন্য সরকারের কাছে মানবিক আবেদন জানাচ্ছি।”