হামাস-ইসরাইল পাল্টা পাল্টি রকেট হামলা

✍ আন্তর্জাতিক ডেস্ক
হামাস-ইসরাইল পাল্টা পাল্টি রকেট হামলার ঘটনা ঘটেছে। ফিলিস্তিনে হামাস নিয়ন্ত্রিত গাজা উপত্যকা থেকে ইসরাইলে রকেট হামলা চালানো হয়েছে। স্থানীয় সময় বুধবার গাজা উপত্যকা থেকে চারটি রকেট আঘাত হানে ইসরাইলে।

যুক্তরাষ্ট্রের হামলায় ইরানি সামরিক বাহিনীর অভিজাত কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানি নিহত হওয়ার পর তেহরান ও ওয়াশিংটনের মাঝে চলমান উত্তেজনার মাঝে বুধবার ইসরাইলে রকেট হামলা চালানো হলো।

এদিকে গাজা উপত্যকা থেকে রকেট হামলার শিকার হওয়ার কথা স্বীকার করেছে ইসরাইল।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইট বার্তায় ইসরাইলি সামরিক বাহিনী জানায়, গাজা থেকে ইসরাইলে চারটি রকেট ছোড়া হয়েছে। কিন্তু তাদের দাবি- মধ্য আকাশেই নাকি দুটি রকেট বিধ্বস্ত করেছে ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম। অবশ্য বাকি দুইটি রকেট কোথায় গিয়ে পড়েছে তা জানায়নি ইসরাইলি সামরিক বাহিনী।

জবাবে গাজা উপত্যকায় হামাসের স্থাপনায় হামলা চালিয়েছে ইসরাইল। ইসরাইলি সামরিক বাহিনীর দাবি- উত্তর গাজায় হামাসের অস্ত্র উৎপাদন কেন্দ্র, একটি সামরিক এলাকাসহ বিভিন্ন লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে তারা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইসরাইল।

ইসরাইলি সামরিক বাহিনীর বিবৃতিতে বলা হয়, গাজা থেকে নিক্ষেপ করা দুটি রকেট ভ‚পাতিত করে ইসরাইল। অন্য দুটি বসতি নিয়ে এমন জায়গায় পড়েছে। এএফপি, টাইমস অব ইসরাইল, মিডল ইস্ট মনিটর।