নির্বাচনী কাজে বাধা নেই ইশরাকের : ইসি সচিব

✍ডেস্ক রিপাের্ট

দুর্নীতি দমন কমিশনের করা মামলায় বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠনের পরও তার নির্বাচনী কাজে কোনো বাধা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

বৃহস্পতিবার নির্বাচন ভবনে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

দুদকের মামলায় ইশরাকের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাকে (ইশরাক) গ্রেপ্তারও করা হচ্ছে না, এমনকি কোনো বাধার সৃষ্টিও করা হচ্ছে না। এটা প্রক্রিয়াগতভাবে হবে। তিনি নির্বাচন করবেন, প্রচারণাও করবেন। এটার কারণে তো নির্বাচন প্রক্রিয়ার কোনো বাধা নেই।

ইসি সচিব আরো বলেন, ‘আমাদের পক্ষ থেকে নির্দেশনা ছিল কোনো প্রার্থী বা তার পক্ষে নির্বাচন পরিচালনা বা সমর্থন যারা করবেন তাদের যেন গ্রেপ্তার-হয়রানি করা না হয়। কিন্তু ওনার বিরুদ্ধে যে মামলা সেটা পুরনো মামলা। এটা একটা দুর্নীতির মামলা। তবে বিষয়টি এ ধরনের না যে এখনই গ্রেপ্তার করতে হবে। মামলার বিষয়ে আদালতে শুনানি হয়েছে, এটা আমাদের বা পুলিশের পক্ষ থেকে না। এটা আদালতে শুনানি হয়েছে, আগামি ফেব্রুয়ারি মাসে একটি তারিখ ঠিক হয়েছে তখন শুনানি দেবেন তারা। এর ফলে তো নির্বাচনের প্রচারণায় কোনো বাধা নেই।’

ইসি সচিব বলেন, সবকিছু বিবেচনায় নিয়েই ৩০ জানুয়ারি নির্বাচন হবে। সরে আসার কোনো সুযোগ নেই, তবে, আপিল বিভাগে উচ্চ আদালতের রায় মেনে নেবে কমিশন।