পেশাজীবীদের সঙ্গে বিএনপির বৈঠক ,তারেকের অনুরোধে ভোটের প্রচারে নামবেন বিএনপি বুদ্ধিজীবীরা

ফাইল ছবি

✍ ডেস্ক রিপাের্ট

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে আগামীকাল শুক্রবার থেকে দলীয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে প্রচারে নামবেন বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা। তারা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় প্রচার চালাবেন বলে জানা গেছে।

বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা দলীয় প্রার্থীদের পক্ষে লিফলেট বিতরণসহ প্রতিটি এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে কুশলবিনিময় করে ভোট প্রার্থনা করবেন। তারা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দেশের বর্তমান পরিস্থিতি বর্ণনা করে বিএনপির প্রার্থীদের পক্ষে ভোট চাইবেন। এ সময় তাদের সঙ্গে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরাও থাকবেন।

বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের মধ্যে যারা প্রচারে নামছেন তাদের মধ্যে রয়েছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়েরর সাবেক উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর সাদরুল আমিন, প্রফেসর ইউসুফ হায়দার, সাংবাদিক নেতা শওকত মাহমুদ, ড্যাব সভাপতি ড. হারুনুর রশিদ, মহাসচিব ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, জিয়া ফাউন্ডেশনের সভাপতি ফরহাদ হালিম ডোনার, সাংবাদিক রুহুল আমিন গাজী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সভাপতি রফিকুল ইসলাম, আইনজীবী ফোরামের সদস্য সচিব এ্যাডভোকেট ফজলুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে রবিবার পেশাজীবীদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য পেশাজীবীদের প্রতি আহ্বান জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে স্কাইপিতে লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও উপস্থিত ছিলেন।

পেশাজীবীদের সঙ্গে বৈঠককালে তারেক রহমান প্রথমেই কুশলবিনিময় করেন। পরে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য তাদের প্রতি অনুরোধ করেন। তারেক রহমানের অনুরোধে সাড়া দিয়ে বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা নির্বাচনী প্রচারে নামতে রাজি হন। এরই প্রেক্ষিতে শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকায় তারা নির্বাচনী প্রচারে নামছেন। তবে বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা কে কোন এলাকায় দলীয় প্রার্থীদের পক্ষে প্রচারে নামছে তা বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে সমন্বয় করা হচ্ছে বলে জানা গেছে।