আধুনিক ঢাকা গড়তে ৩০ বছর মেয়াদী পরিকল্পনা: তাপস

ফাইল ছবি

✍ ডেস্ক রিপাের্ট

বাসযোগ্য আধুনিক ঢাকা শহর গড়তে ৩০ বছর মেয়াদী পরিকল্পনার কথা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র নির্বাচিত হলে তিনি এই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করবেন বলে জানান।
সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭ নং ওয়ার্ডের মানিকনগর বাসস্ট্যান্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরুর সময় তাপস এসব কথা বলেন।
শেখ ফজলে নূর তাপস আরো বলেন, ‘আপনারা আমাকে নির্বাচিত করলে পুরান ঢাকাসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে যেসব জনদুর্ভোগ রয়েছে তা নিরসনে প্রথম তিন বছর কোনো সংস্থাকে কাজ করতে দেয়া হবে না। প্রথম ৯০ দিনের মধ্যে আমি নাগরিক সেবা আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই।’
আওয়ামী লীগের ডিএসসিসির এই মেয়র প্রার্থী বলেন, ‘৩০ বছর দীর্ঘমেয়াদি প্লান করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে আধুনিক ও উন্নত হিসেবে আপনাদের উপহার দিতে চাই। আর এটা হলে জনদুর্ভোগ থেকে ঢাকাবাসী পরিত্রাণ পাবে।’
মেয়র নির্বাচিত হলে ডিএসসিসিকে মাদক ও দুর্নীতি মুক্ত করার কথাও বলেন তাপস।
এ সময় তিনি স্থানীয় কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরকে উপস্থিত সবার সামনে পরিচয় করিয়ে দেন।
এর আগে সকাল থেকে মানিকনগর বাসস্ট্যান্ডে জড়ো হতে থাকে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিছিল ও নানা স্লোগানে তারা মুখর করে তুলে আশপাশের এলাকা।
স্থানীয় কাউন্সিলর ও নেতাকর্মীরা ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। পরে দলের নেতা-কর্মীদের নিয়ে তাপস মানিক নগরের বিভিন্ন এলাকায় গণসংযোগ চালিয়ে যান।
প্রথমবারের মতো ঢাকা সিটি নির্বাচনে অংশ নিচ্ছেন ঢাকা ১০ আসনের সাবেক এমপি শেখ ফজলে নূর তাপস। তিনি টানা তিনবার ওই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
তাপসের বিপরীতে বিরোধী দল বিএনপির প্রার্থী হিসবে ভোটে লড়বেন অবিভক্ত ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।
আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।