১৫ দিনের ব্যবধানে আবারও বাড়ল স্বর্ণের দাম

✍ ডেস্ক রিপোর্ট
১৫ দিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ দাম হবে ৬০ হাজার ৩৬১ টাকা।

শনিবার বাংলাদেশ জুয়েলারি সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল রবিবার থেকে নতুন দামে অলংকার তৈরির এই মূল্যবান ধাতু বিক্রি হবে।

এর আগে, গেল বছরের ১৮ ডিসেম্বর স্বর্ণের দাম বেড়েছিল। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৯ হাজার ১৯৪ টাকা।
২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৩ হাজার ১৩ টাকা। এখন দাম রয়েছে ৫১ হাজার ৮৪৬ টাকা।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৩৯ হাজার ৭৪ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার ২৪০ টাকা। এছাড়া ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা।

এ বিষয়ে সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে।