শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ ফুটবল দল …

খেলাদুলা ডেস্ক ঃ

চলতি সাউথ এশিয়ান গেমসে বাঁচা-মরার ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ ফুটবল দল। এসএ গেমসের ফাইনালে খেলার স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এই ম্যাচে জিততে হবে বাংলাদেশ দলকে।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ড্র করে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ দল। ম্যাচের ১১ মিনিটে জামাল ভুঁইয়া শ্রীলঙ্কার ডিবক্সে ক্রস করলে বল পান সাদ উদ্দিন। সাদ উদ্দিনের পাস থেকে বল জালে জড়ান মাহবুবুর রহমান সুফিল।

আরো পড়ুনঃ আইপিএল খেলতে মুশফিকের অনাগ্রহ

এরপর বাংলাদেশ বেশ কয়েকটি সুযোগ পেলেও ব্যর্থ হয়। ৭৬ মিনিটে গোলের সুযোগ পান জীবন। গোল পোস্টে শট না করে তার এলোমেলো শটে গোলের দেখা পায়নি বাংলাদেশ।

৮২ মিনিটে ইব্রাহিমের বাড়ানো বল লক্ষ্যভ্রষ্ট হলে আবারও গোল বঞ্চিত বাংলাদেশ। ৮৬ মিনিটেও গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়তে হয় জামাল ভুঁইয়াদের।

এই জয়ে বাংলাদেশের পয়েন্ট হয়েছে ৪। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে নেপালের সঙ্গে তিনে অবস্থান করছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশঃ আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, রিয়াদুল হাসান রাফি, জামাল ভুঁইয়া, আল আমিন, মাহবুবুর রহমান সুফিল, রবিউল হাসান, সাদ উদ্দিন।