ফুটপাতের পড়ে থাকা দুঃস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে সিএমপি’

মোহাম্মদ মনির,কর্ণফুলী থেকে ঃ

ফুটপাতে পড়ে থাকা দুঃস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিচ্ছে সিএমপি’র নতুন “মানবিক পুলিশ ইউনিট”সেবা টিম
সিএমপির আয়োজিত দুস্থ ও অভিভাবকহীন রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও অন্যান্য সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কর্তৃক মানবিক পুলিশ ইউনিট গঠন করেছে গত ২৮/১১/২০১৯খ্রিঃ। সেই গঠন কার্য বাস্তবায়নের জন্য যারা রাত-দিন কাজ করে যাবেন তাদের পাশাপাশি কর্মকর্তাগণের সমম্বয়ে “মানবিক পুলিশ ইউনিট”এর একটি টিম গঠন করা হয়।

আরো পড়ুন ঃ কর্ণফুলীতে অস্ত্রব্যবসায়ী গ্রেপ্তার

এই বিশেষ দুস্থ সেবায় যারা থাকছেন, উপ-পুলিশ কমিশনার(সদর), সিএমপি, চট্টগ্রাম সভাপতি, অতিঃ উপ-পুলিশ কমিশনার(সদর), সিএমপি, চট্টগ্রাম সদস্য, অতিঃ উপ-পুলিশ কমিশনার(সিটি-উত্তর), সিএমপি, চট্টগ্রাম সদস্য,তত্ত্বাবধায়ক/প্রতিনিধি চিকিৎসক, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম। সদস্য, সহকারী পুলিশ কমিশনার (ফোর্স), সিএমপি, চট্টগ্রাম সদস্য,সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন), সিএমপি, চট্টগ্রাম সদস্য, সহকারী পুলিশ কমিশনার (চকবাজার জোন), সিএমপি, চট্টগ্রাম সদস্য, সহকারী পুলিশ কমিশনার (পাচঁলাইশ জোন), সিএমপি, চট্টগ্রাম সদস্য,সশস্ত্র পুলিশ পরিদর্শক, ইনচার্জ, চমেক হাসপাতাল পুলিশ ক্যাম্প, চট্টগ্রাম সদস্য,কং/৪৩৭৫ মোঃ শওকত হোসেন, এসএএফ শাখা, সিএমপি, চট্টগ্রাম সদস্য।

নবগঠিত মানবিক পুলিশ ইউনিট নিম্নবর্ণিত কার্যক্রম সমূহ সম্পাদন করার কার্যক্রমটি পাঠ করেন,এতে উল্লেখ্য যে, দুস্থ ও অভিভাবকহীন রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থাকরণ,এসব রোগীদের বিনামূল্যে খাদ্য ও বস্ত্র সরবরাহ করণ,রোগীদের অপারেশন করানো এবং অপারেশন পরবর্তী পরিচর্যা নিশ্চিতকরণ, সুস্থ না হওয়া পর্যন্ত রোগীদের পরিচর্যা নিশ্চিতকরণ,অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ,প্রয়োজনীয় আইনী সহায়তা প্রদান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান বিপিএম, পিপিএম বলেন,দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় ফুটপাতে পড়ে থাকা দুঃস্থ ও অসহায় মানুষরা টাকার অভাবে চিকিৎসা নিতে পারেনা।সেই রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিবে সিএমপি।

তিনি আরো বলেন,সবাই মিলে কাজ করলে এভাবেই এগিয়ে যাবে সমাজ।তিনি তৎক্ষনাক এই কাজে ৫০,০০০(পঞ্চাশ হাজার) টাকা অনুদান দিয়ে এই মানবিক পুলিশ ইউনিট গঠনের সিদ্ধান্ত গৃহিত করেন।পরিশেষে তিনি সকল মানুষের সহযোগিতা ও পাশে থাকার আহবান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কং/৪৩৭৫ মোঃ শওকত হোসেন, সদর বিভাগ, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/৪৬১০ মোঃ মাঈন উদ্দিন, সদর বিভাগ, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/৩৬৮১ মাহাবুল আলম, সদর বিভাগ, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/৫৯৩০ এমরান হোসেন, এসএএফ শাখা, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/১৯১৫ মোঃ ইয়াছিন আরাফাত, রাঙ্গামাটি জেলা, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/৩২৪ মোঃ হান্নান হোসেন, আর আর এফ, চট্টগ্রাম, বিভাগীয় পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম, কং/৯৭৬৩ মোঃ রবিউল হোসেন, এপিবিএন, বিভাগীয় পুলিশ হাসপাতাল, কং/৭৫৮ মোঃ মাঈনুল ইসলাম, আর আর এফ, চট্টগ্রাম।